গাইন্দ্যাছড়ি উচ্চ বিদ্যালয়

স্থাপিত: ১৯৯৪ খ্রিঃ. EIIN: 107775, Inst. Number:
ঠিকানা-নানিয়ারচর, রাঙ্গামাটি, ফোন : 01840 06 46 57, ই-মেইল : info@gchhs.edu.bd

বাংলা ডোমেইন: গাইন্দ্যাছড়িউচ্চবিদ্যালয়.বাংলা

বিদ্যালয়ের ইতিহাস

গাইন্দ্যাছড়ি মূলতঃ একটি খালের নাম। চেঙ্গী নদী হতে পূ্র্বদিকে নানিয়ারচর ও মহালছড়ি উপজেলা তথা রাঙ্গামাটি ও খাগড়াছড়ি জেলা বিভক্তকারী এই গাইন্দ্যাছড়ি খাল । এই খালের নামানুসারে গাই্ন্দ্যাছড়ি উচ্চ বিদ্যালয় ।গাইন্দ্যাছড়ি এলাকার জনসাধারনের আর্থিক সাহায্য বিদ্যালয়ে আয়ের একমাত্র উৎস । নানিয়ারচর উপজেলা সদর হতে প্রায় ১৪ কিলোমিটার দুরে সর্বদক্ষিনের উপজেলার সীমান্তে (১নং সাবেক্ষ্যং ইউ,পি) এই উচ্চ বিদ্যালয়ের অবস্থান ।

বিদ্যালয় এলাকা দূর্গম ও সুবিধাবঞ্চিত । ১৯৯৪ইং সনে প্রতিষ্ঠিত হয়ে ০১/০১/১৯৯৭ইং তারিখে নিম্ন মাধ্যমিক স্তরে স্বীকৃতি প্রাপ্ত হয় এবং ০১/০৫/২০০০ ইং তারিখে এমপিও ভূক্ত হয় । আবার ০১/০১/২০০৩ইংতারিখে মাধ্যমি স্তরে পাঠানের অনুমতি ও ০১/০১/২০০৬ ইং তারিখে চট্টগ্রাম শিক্ষাবোর্ড কতৃক স্বীকৃতি লাভ করে । বিদ্যালয় প্রতিষ্ঠাতা সভাপতি বাবু পূর্ণমানিক কার্বারী(করল্যাছড়ি),প্রধান শিক্ষক বাবু শান্তিপূর্ণ চাকমা(দেওয়ানছড়া)এবং জমিদাতা বাবু রতনজয় চাকমা(করল্যাছড়ি)।

ভবিষ্যত পরিকল্পনাঃ-বিদ্যালয়কে মাধ্যমিক স্তরে এমপিওভূক্তকরন ও মানসম্পন্ন শিক্ষা ব্যবস্থা গড়ে তোলা । ছাত্র-ছাত্রী সংখ্যা বৃদ্ধি করা, পাবলিক পরীক্ষায় ফলাফল শতভাগ উন্নীত করা , অবকাঠামো উন্নয়ন, বিদ্যুতায়নসহ কম্পিউটার ল্যাব স্থাপনের মাধ্যমে আধুনীক শিখনবান্ধব শিক্ষাপ্রতিষ্ঠানে পরিনত করা ।দুর্গম, হতদরিদ্র ও সুবিধাবঞ্চিত এলাকার এই বিদ্যালয়কে আধুনীক আদর্শ বিদ্যাপীঠে পরিনতকরণ ।